বাকি মরসুমের জন্য ৩১ বছর বয়সী সেনেগালিজ স্ট্রাইকার পাপা বাবাচর দিওয়ারাকে নিতে চলছে মোহন বাগান

0
200

বাকি মরসুমের জন্য ৩১ বছর বয়সী সেনেগালিজ স্ট্রাইকার পাপা বাবাচর দিওয়ারাকে নিতে চলছে মোহন বাগান।   পাপা বাবাচর দিওয়ারা, যিনি সেনেগালের ডাকার-এর বাসিন্দা, স্থানীয় ক্লাব এএসসি জেনি ডিআআরসি থেকে তাঁর কেরিয়ার শুরু করেছিলেন এবং তিনি যখন ১৯ বছর বয়সে পর্তুগিজ ক্লাব মেরিটিমোর হয়ে সই করেছিলেন।

তিনি তার গোল স্কোরিংয়ের ক্ষমতার জন্য শিগগিরই আলোচনায় সবার নজরে আসেন, এবং বেশ কয়েকটি ইউরোপীয় ক্লাব মেরিটিমো থেকে তাকে নেওয়ার  চেষ্টা করেছিল। ২০১২ সালের জানুয়ারী ট্রান্সফার  উইন্ডোর সময় তিনি লা লিগা ক্লাব সেভিলা এফসির সাথে সাড়ে চার বছরের চুক্তি করেন । তিনি অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে সেভিলা এফসির হয়ে  এবং রায়ও ভালেকানোোর বিপক্ষে আরও দুটি গোল করেছিলেন। পরে ২০১৫/১৬ মৌসুমে নিজের পুরানো ক্লাব মেরিটিমোতে ফিরে আসার আগে তিনি লা লিগা ক্লাব লেভান্তে এবং গেতাফের হয়ে খেলেছিলেন। তিনি ৪৮ টি গোল করেছেন এবং সেখানে ৫ টি মরসুমে ২১ টি  গোলে সহায়তা করেছেন।

পর্তুগালে দেড় বছর কাটিয়ে তিনি এ-লিগ চ্যাম্পিয়ন অ্যাডিলেড ইউনাইটেডে যোগ দিয়েছিলেন। তিনি ৩ মরসুম এ-লিগের দল অ্যাডিলেড ইউনাইটেড এফসির হয়ে ২০ টি ম্যাচ খেলেছিলেন এবং ৬ টি গোল করেছিলেন এবং ২ টি আসিস্ট করেছিলেন। তিনি এএফসি চ্যাম্পিয়ন্স লিগের অ্যাডিলেড ইউনাইটেডের হয়েও অংশ নিয়েছিলেন এবং গাম্বা ওসাকার বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছিলেন এবং একই ম্যাচে দু’বার আসিস্ট  করেছিলেন।

সালভা চ্যামেরো প্রস্থানের পরে মোহুন বাগান উপযুক্ত স্ট্রাইকারের খোঁজ  করছেন এবং ইউরোপ ও এশিয়ার শীর্ষস্থানীয় লিগ খেলতে তাঁর বিশাল অভিজ্ঞতা আছে বলে পাপা বাবাচর দিওয়ারা সেই স্লটে পুরোপুরি ফিট বলে মনে করছেন। নতুন চ্যালেঞ্জটি গ্রহণ করতে তিনি অত্যন্ত উৎসুক  এবং এর আগে উপ মহাদেশে খেলার অভিজ্ঞতা তাকে সাহায্য করবে। কিবু ভিকুনা মরসুমের  বাকি অংশের জন্য দিয়াওয়ারা’র মোহুনবাগান স্কোয়াডে অন্তর্ভুক্তিকে স্বাগত জানিয়েছে ।

পাপা বাবাচর দিওয়ারা তাঁর ভিসার জন্য আবেদন করেছেন এবং আমরা শীঘ্রই তার আশার তারিখটি নিশ্চিত করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here