ফিফা বিশ্বকাপ ২০২২ বাছাইপর্ব: ভারত এশিয়ান চ্যাম্পিয়নস কাতারের সঙ্গে ০-০ গোলে ড্র করেছে

0
41

এশিয়ান চ্যাম্পিয়নরা পুরোপুরি প্রাধান্য রেখেও  ভারত এর সঙ্গে গোলশূন্য ড্র করলো  কাতার । ভারত গোলে শর্ট নিতে পেরেছে মাত্র ২টি।  তুলনায় কাতারের ২৭ টি শট ছিল তবে গুরুপ্রীত সিং সান্ধু পেছন থেকে নেতৃত্ব দিয়েছিল এবং ভারতকে এই বড় ফলাফল পেতে সহায়তা করতে দারুণ সহায়তা করে। এই ড্রয়ের সাথে বাছাইপর্বে ভারতের প্রথম পয়েন্ট পেলো।
এখনও ঘোর কাটছে না! ২০২২ বিশ্বকাপের বাছাই পর্বে কাতারের বিরুদ্ধে ভারতের গোলশূন্য ম্যাচটা দেখার পরে নিজেকেই চিমটি কেটে দেখতে ইচ্ছে করছে। মনে হচ্ছে, ঠিক দেখলাম তো!
সেই কাতার! যেখানে তিন বছর পরে বিশ্বকাপ। যারা এএফসি এশিয়ান কাপে ১৯ গোল করে গত ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন হয়েছে। সম্প্রতি ব্রাজিল, আর্জেন্টিনা, কলম্বিয়ার মতো দলের বিরুদ্ধেও দুর্দান্ত খেলেছে তারা। মনে পড়ছে, ১৯৯৬ সালে এ রকই একটা বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে কাতারের কাছে হাফডজন গোল খেয়ে ফিরেছিল তৎকালীন ভারতীয় কোচ রুস্তম আক্রামভের দল। তাদের বিরুদ্ধে এ বার অ্যাওয়ে ম্যাচ গোলশূন্য রেখে দেশে ফিরছে ভারতীয় দল! ভাবলেই রোমাঞ্চিত হচ্ছি। কাতারের মতো এশীয় ফুটবলের সেরা শক্তির বিরুদ্ধে ভারতের এই ঐতিহাসিক ড্র জয়ের সমান। সাম্প্রতিক কালে একটা বিশাল সাফল্য হিসেবে চিহ্নিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here